জান্নাত লাভের উপায় pdf book download

রচনায়ঃ ইউসুফ ইবন মুহাম্মাদ আল উয়াইয়েদ

797

""</p

জান্নাত লাভের উপায় pdf book বইটিতে আছে

  • ভূমিকা
  • জান্নাত লাভের উপায়সমূহ
  • যে সকল সহজ আমল জান্নাতে প্রবেশের কারণ ও উপায়
  • উপসংহার

এই বিষয়গুলি নিয়ে বইটি লেখা হয়েছে। নিম্নে বইটির কিছু অংশ তুলে ধরা হল।

জান্নাত লাভের উপায় pdf

জান্নাতে প্রবেশের প্রথম উপায় হলো: শহাদাত অর্থাৎ একথার সাক্ষ্য দেওয়া যে, আল্লাহ ছাড়া আর সত্য কোন ইলাহ নেই, যিনি একক, যার কোন শরীক নেই। আর মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহী ওয়াসাল্লাম আল্লাহর বান্দা ও রাসূল। সুতরাং যে ব্যক্তি ইসলামের এ সাক্ষ্য প্রদান করবে, এর যাবতীয় আরকান পালন করবে, আর এক অদ্বিতীয় আল্লাহর ইবাদাত করবে সে জান্নাতে প্রবেশ করবে।

 উবাদাহ ইবন সামেত রাদিয়াল্লাহু আনহু রাসূল সাঃ থেকে বর্ণনা করে বলেন, “যে ব্যক্তি এ কথার সাক্ষ্য দিবে যে, এক অদ্বিতীয় আল্লাহ ছাড়া আর কোন প্রকৃত ইলাহ নেই, তাঁর কোন শরীক নেই আর মুহাম্মাদ সা. তাঁর বান্দা ও রাসূল, ঈসা আলাইহিস সালাম তাঁর বান্দা ও রাসূল এবং আল্লাহর কালেমা যাকে তিনি মারইয়ামের নিকট প্রেরণ করেছেন এবং আল্লাহর পক্ষ থেকে রূহ, আর জান্নাত সত্য, জাহান্নাম সত্য। আল্লাহ তাকে জান্নাতে প্রবেশ করাবেন, তার আমল যাই হোক না কেন।”

জান্নাত লাভের উপায় pdf

আরও বই পড়ুন – কিভাবে তাওহীদের দিশা পেলাম pdf book download

আল্লাহ তা’আলা বলেন, “নিশ্চই যারা বলে, আমাদের রব আল্লাহ, অতঃপর এ কথার উপর সুদৃঢ় থাকে। তাদের কোন ভয় ভীতি নেই, তাদের কোন চিন্তা নেই। তারাই জান্নাতবাসী, সেখানে তারা চিরকাল থাকবে। এ জান্নাত তারা তাদের কৃত কর্মের ফল স্বরূপ লাভ করবে। [সূরা আল-আহক্বাফ, আয়াত: ১৩-১৪]”

আয়াতে উল্লিখিত শ্বদটির অর্থ হলো: আল্লাহ ও তাঁর রাসূলের আনুগত্য করা। আর যেেআল্লাহ ও তাঁর রাসূলের আনুগত্য করে সে জান্নাতে প্রবেশ করবে।

জান্নাত লাভের উপায় pdf

আবু হুরায়রা রাদিয়াল্লাহু আনহু থেকে বর্ণিত, তিনি বলেন, নবী (সাঃ) বলেন, ”জান্নাত পেতে আগ্রহী নয় এমন ব্যক্তি ছাড়া আমার সকল উম্মাতই জান্নাতে প্রবেশ করবে। সাহাবীগণ বললেন, হে আল্লাহর রাসূল! কে এমন ব্যক্তি আছে যে জান্নাতে যেতে অস্বীকৃতি জানায়? নবী সা. বললেন: যে ব্যক্তি আমার আনুগত্য করবে সে জান্নাতে যাবে, আর যে আমার নাফরমানী করবে ও অবাধ্য হবে সেই জান্নাতে যেতে অস্বীকার করে”।

আল্লাহর সুন্দর সুন্দর নামসমূহ মুখস্থ করা এবং এ নামগুলো সম্পর্কে জ্ঞান অর্জন করা জান্নাতে প্রবেশের একটি উপায়। আবু হুরায়রা রাদিয়াল্লাহু আনহু থেকে বর্ণিত যে, নবী সাঃ আল্লাহর নিরানব্বইটি নাম আছে। যে ব্যক্তি এ নামগুলো গণনা করবে, সে ব্যক্তি জান্নাতে প্রবেশ করবে।

জান্নাত লাভের উপায় pdf

DOWNLOAD NOW


ভিডিউ টিউটোরিয়াল পেতে আমাদের চ্যনেলটি সাবস্ক্রাইব করুন।

Online Academy BD