ঈমান সবার আগে বই ডাউনলোড

993
ঈমান সবার আগে
ঈমান সবার আগে

ঈমান সবার আগে বই ডাউনলোড 

সবচেয়ে মূল্যবান সম্পদ হল ইমান। ঈমানের বিপরীত কুফর। ইমান সত্য, কুফর মিথ্যা। ইমান আলো, কুফর অন্ধকার। ইমান জীবন, কুফর মৃত্যু। ইমান পূর্ণ কল্যাণ আর কুফর পূর্ণ  ইমান মুসলমানের কাছে প্রণের চেয়েও প্রিয়। ঈমানদার সকল কষ্ট সহ্য করতে পারে, মৃত্যুকে আলিঙ্গন করতে পারে, কিন্তু ছাড়তে পারে না। ইমান সবার আগে তার কছে এবং সবকিছুর থেকে বড়। ইমান শুধু মুখে কালেমা পড়ার নাম নয়, ইসলামকে তার সকল অপরিহার্য অনুষঙ্গসহ মনেপ্রাণে কবুল করার নাম। আর একারণে মুমিনকে হতে হবে সুদৃঢ়, সত্যবাদী ও সত্যনিষ্ঠ।

ঈমান ওহীর মাধ্যমে জানা সকল সত্যকে সত্য বলে বিশ্বাস করার নাম অজ্ঞতা – অনুমান আর কল্পনা-কুসংস্কারের কোনো অবকাশ ঈমানে নেই। ঈমান ঐ সত্য সঠিক আকীদাকে স্বীকার করা এবং সত্য বলে বিশ্বাস করার নাম, যা আসমানী ওহীর দ্বারা সন্দেহাতীতভাবে প্রমাণিত। যে ওহী আল কুরআনুল কারীম এবং আসসুন্নাতুন নবাবিয়্যাহ রুপে এখনো সংরক্ষিত আছে এবং কিয়ামত পর্যন্ত ঈমান সবার আগে সংরক্ষিত থাকবে ইনশাআল্লাহ।

আরও বই পড়ুন – ইসলামী জীবন ব্যবস্থা

ঈমান অবিচল বিশ্বাসের নাম – ইমান সবার আচে হলো অবিচল ও দৃঢ় বিশ্বাসের নাম। সংশয় ও দোদুল্যমানতার মিশ্রণও এখানে হতে পারে না। সংশয়ই যদি থাকে তবে তা আকীদা কীভাবে হয়?? বিশ্বাস যদি দৃঢ়ই না হয় তবে তা ইমান কীভাবে হয়??

ঈমান সবার আগে নিয়ে আল্লাহ তা’য়ালা বলেন- তারাই মুমিন যারা আল্লাহ ও তাঁর রাসূলের প্রতি ইমান আনে, পরে সন্দেহ পোষণ করে না এবং জীবন ও সম্পদ দ্বারা আল্লাহর পথে জিহাদ করে তারাই সত্যনিষ্ঠ। [আলহুজুরাত 49:15]

আল্লাহ তা’য়ালা আরও বলেন- যারা আল্লাহ ও শেষ দিবসে ঈমান আনে তারা নিজ সম্পদ ও জীবন দ্বারা জিহাদে অব্যাহতি পাওয়ার  প্রার্থনা তোমার নিকট করে না। আল্লাহ মুত্তাকীদের সম্মন্ধে সবিশেষ অবহিত। তোমার নিকট অব্যাহতি প্রার্থনা শুধু ওরাই করে যারা আল্লাহ ও শেষ দিবসে ইমান আনে না এবং যাদের চিত্ত সংশয়যুক্ত। ওরা তো আপন সংশয়ে দ্বিধাগ্রস্ত। [আত তাওবা 9:44-45]

আল্লাহ ও তাঁর রাসূলের বাণী পৌঁছার পর তা গ্রহণ করতে বিলম্ব করার কোনই অবকাশ নেই। আল্লাহ তায়ালা ইমান সবার আগে নিয়ে কুরআন মাজীদের শুরুতেই মুমিনের গায়েবে বিশ্বাস করার এই গুণ বৈশিষ্ঠ্যের প্রশংসা করে বলেছেন- আলিফ লাম মীম, এটি সেই কিতাব। এতে কোন সন্দেহ নেই। এটা হেদায়াত এমন ভীতি অবলম্বসকারীদের জন্য। 

DOWNLOAD NOW


ভিডিউ টিউটোরিয়াল পেতে আমাদের চ্যনেলটি সাবস্ক্রাইব করুন।

Online Academy BD